মনের কথা

এখন কথা হচ্ছে যে কাউকে তুমি কিছু করতে জোর করতে পারনা। কিন্তু যদি জোর করানর ক্ষেত্রে মেয়েদের জুড়ি মেলা ভার। আমি বহুদিন আগে একটা পোস্ট করেছিলাম এখানে “একটা জটিল চরিত্র” বলে, সেখানে আমি নারী দের সম্বন্ধে কিছু কথা বলেছি, কিন্তু অনেক বাকী থেকে গেছে। আর সেখানে জা কমেন্ট পেয়েছি বিশেষ করে মহিলা মহল থেকে তাতে একটি ব্যাপার এ আমি নিশ্চিত যে কথা গুলো কিছু মাত্র ভুল নয়। তবে আমি কিন্তু একদম ই পুরুষ বাদী নই, আসলে পুরুষবাদী বলে কিছু হয় না, নারীবাদী হয়। সব মেয়েরাই নারীবাদী আর কিছু ছেলে নারীবাদী নয়, আর বিবাহিত পুরুষ হলে তো কথাই নেই, বৌ, শালী দের পাল্লায় পড়ে তারাও নারী বাদী থেকে নারী পুজারী হয়ে জায়, আমার কাছে উদাহরণ আছে কিন্তু এখানে লিখলাম না।
একজন জিগ্যাসা করল তুমি এত নারী বিদবেষী কেন? আমি আসলে নারী বিদবেষী নই, আমি নারী দের ভয় পাই। আমি নারী দের নিয়ে কবিতা, গল্প, রম্যরচনা লিখতে ভালবাসি কিন্তু ভয় পাই যে ওরা বুঝে গেলেই তো কেল্লা ফতে, আজ আমি শ্রাবণী কে নিয়ে লিখছি, অনেক কিছু লুকিয়ে, ও যদি জানতে পারে তাহলে, ওকি কখন আমার সাথে সেভাবে মিশতে পারবে, এখন যে ভাবে মেশে? আমি জানি পারবে না, সব মেয়েই একটা গোপণীয়তা বজায় রাখতে চায়, হতে চায় রহস্য, সে যদি জেনে জায় আমি এত কিছু ওর সম্বন্ধে জানি তাহলে আমার খেল খতম, আমার যে আরো অনেক কিছু জানার বাকী আছে, বিশেষ করে গল্পের শেষ টা, আস্ল জীবনে তো গল্প শেষ হয়েই গেছে, কিন্তু কেন ও কিভাবে সেটা এখনও আমার জানা বাকী আছে।

– তুমি কোনদিন কাউকে ভালবাস নি?
– হা বেসেছি আর ঠকেছি, আর চাইনা আমার জীবনে ভালবাসা আসুক, আমি আগে অনেক নরম ছিলাম, এখন একটু বেশিই কঠিন।

One Comment Add yours

  1. Joy Bhadra says:

    bhai dekh tui kothin hoye gachis seta toke likhe janate lagche….

    tui jemon chili termon e achis….

    tobe ha, chenge hoye jas na………

Leave a Reply

