ভাবনার গোপন ব্যবহার

ভাবনার গোপন ব্যবহার, বেশ কঠিন কথা দিয়ে লেখা শুরু করলাম মনে হচ্ছে। এর থেকেও বাজে শুরু আমি দেখেছি একটা উপন্যাসে, “আজ আমার মা মারা গেল।” – ভাবুন একবার। মানুষের চিন্তা ভাবনায় কত কিছউ আসে, যা সবসময় ভাষায় প্রকাশ করা যায় না, লোকে পাগল ভাববে যে। আমার এক বন্ধু সেদিন বলছিল যে যদি এরকম হত, প্রিথিবী তে সব ছেলে মরে গেছে আর ও একা বেচে আছে, তাহলে ওর value কি হোত – ভাবুন একবার! এই ধরনের ভাবনা সবার মনেই কিছুনা কিছু আসে, অসবীকার করে কোন লাভ নেই। ভাবনা অনেক রকম হয়, কিছু ভাবনা আছে যা পরে বাস্তব রূপ পেতে পারে, আর কিছু আছে যা শুধুই অলীক কল্পনা, আমার লেখার বিষয় এই ধরনের ভাবনা, কারন আমি বা আমার বন্ধুরা এমন কিছু ভাবেনা যেটা implement করলে মহাভারত উদ্ধার হয়ে যাবে।
আমার এক বন্ধু আছে, ও একটা মেয়েকে ভালোবাসে, কিন্তু মেয়েটার একটি প্রেমিক মহাশয় আছেন। ও ভাবে যে, কোনভাবে যদি ওই প্রেমিকের শরীরে নিজের আত্মা ঢুকিয়ে দিতে পারি তাহোলেই কেল্লা ফতে। মানুষের frustration level কোথায় যেতে পারে এ তার এক জলন্ত উদাহরন। কাল থেমে থাকেনা সেওরকম ভাবে ভাবনাও থেমে থাকেনা, চলতে থাকে। চুড়ান্ত বাওয়ালি যখন চলে তখন তো ভাবনা গুলো আরো ফুরে ফুরে বেরোয়। আমার blog এ Article এর under এ একটা section আছে, WHAT IF, আমরা সবাই যেন সেটা নিয়েই ভাবছি, এরকম হলে কেমন হত।
ভাবনার কোন সীমা নেই, আপনি যা খুশি ভাবতে পারেন কোন censor board তো নেই যে scene কেটে দেবে। আপনার পছন্দের মেয়েটিকে চুমু খান, আদর করুন, খুব ভালো জিনিষ, কেউ বাধা দেবার নেই, কোন সাধারন মানুষ ভাবনায় rape তো করেনা, কেউ কেউ তো আবার একসাথে অনেকের সাথেও করে। আমার এক কলেজ লাইফের বন্ধু হস্তমৈথুণের সময় আমাদেরি এক জুনিয়র কে নিয়ে ভাবতো। কিন্তু রোজ-ই টপ টা খুলতে না খুলতেই, ওর ড্রপ পড়ে যেত, ওর প্রচুর দুখ, মেয়েটার স্তন(ভালো বাংলায় লিখলুম) দেখা হলনা। আর এক বন্ধু আমার স্বপ্নেও নিরোধ ব্যবহার করত। ও যে কন্ডোম পড়ে ঘুমাতো না, এট ভেবেই আমি খুশি।

Advertisements

One Comment Add yours

  1. JB says:

    hmmmm realistic …………………..

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s